Business News

রিলায়েন্স এখন আভিভা ফাইন্যান্স

রিলায়েন্স ফাইন্যান্স থেকে আভিভা ফাইন্যান্স লিমিটেড নামে ব্যবসায়িক বার্যক্রম চালাবে। নাম পরিবর্তনের বিষয়টি বাংলাদেশ ব্যাংকের আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগের মহাব্যবস্থাপক জুলকার নায়েন স্বাক্ষরিত একটি চিঠি সকল ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালকের কাছে পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে বাংলাদেশে কার্যরত আর্থিক প্রতিষ্ঠান রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেড এখন থেকে আভিভা ফাইন্যান্স লিমিটেড নামে অভিহিত হবে।

নাম পরিবর্তনের কারণ জানতে কোম্পানির সাথে যোগাযোগ করা হলে নাম প্রকাশে অনিচ্ছুক উর্ধ্বতন এক কর্মকর্তা সানবিডিকে বলেন, আমরা ব্যবসায়িক কার্যক্রম পরিবর্তন করতে চাচ্ছি। আগামীতে আমরা ইসলামিক ফাইন্যান্স নিয়ে কাজ করবো। এই জন্যই নাম পরিবর্তন করা হয়েছে।

কোম্পানি সূত্র মতে, ১৯৯৬ সালের ১১ এপ্রিল রেজিস্ট্রার অব জয়েন্ট স্টক কোম্পানিজ (আরজেএসসি) থেকে অনুমোদন পায়। পরে ১৯৯৬ সালের ১৫মে আর্থিক প্রতিষ্ঠান হিসেবে বাংলাদেশ ব্যাংক অনুমোদন দেয়।

পরে ২০০১ সালের ১লা আগস্ট বাহারাইন বাংলাদেশ ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট থেকে ওমান বাংলাদেশ ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট নামে কার্যক্রম শুরু করে। পরে আবার ২০১০ সালের ১২ জানুয়ারি ওমান বাংলাদেশ ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট নাম পরিবর্তন হয়। কার্যক্রম শুরু করে রিলায়েন্স ফাইন্যান্স। এখন থেকে নতুন নাম আভিভা ফাইন্যান্স লিমিটেড।

Source: Sunbd24, 25.11.2020.

Link: http://sunbd24.com/112159/